1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

বাল্য বিবাহ ও শিশু নির্যাতন বন্ধে মাগুরা জেলা এনসিটিএফের প্রেস কনফারেন্স- দৈনিক মাগুরা

মোঃ হেলাল হোসেন,মাগুরা।
  • Update Time : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১০৪ Time View
মাগুরা জেলা এনসিটিএফ এর প্রেস কনফারেন্স। ছবি: দৈনিক মাগুরা
দেশের বিভিন্ন প্রান্তে শিশুর প্রতি নির্যাতন,সহিংসতা ও বাল্যবিবাহ বেড়ে যাওয়ায় শিশুরা মর্মাহত,লজ্জিত প্রকাশ করে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স এনসিটিএফ (NCTF) মাগুরা জেলার আয়োজনে ১০ অক্টোবার রবিবার বিকাল ৪ টায় স্থানীয় সৈয়দ আতর আলী পাঠাগারে জেলার সাংবাদিকদের নিয়ে এক  প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

প্রেস কনফারেন্সে উপস্থিত স্থানীয় গনমাধ্যম কর্মী ও জেলা এনসিটিএফ সদস্যবৃন্দ। ছবি:দৈনিক মাগুরা

কনফারেন্সে ব্রাক বিশ্ববিদ্যালয় জেন্ডার এন্ড জাস্টিস ডিপার্টমেন্টের এক প্রতিবেদন তুলে ধরে বলা হয় পূর্বের তুলনায় করোনার সময়ে ১৩% বেশি শিশু  বাল্যবিবাহর শিকার হয়েছে।
প্রতিবেদনে বলা হয় গত এক বছরে  ২৩১ জন শিশু বাল্যবিবাহের শিকার হয়েছে। আমরা এনসিটিএফ সারাদেশের শিশুদের পক্ষ থেকে দেশে প্রচলিত বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এবং শিশু আইন ২০১৩ এর সঠিক ও কার্যকর বাস্তবায়নের তাগিদ দেয়া হয়। সেই সাথে শিশু নির্যাতনকারী ও বাল্যবিবাহের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

 

বাল্য বিবাহ ও শিশু নির্যাতন বন্ধে সাংবাদিকদের সামনে বিভিন্ন তথ্য তুলে ধরেন মাগুরা জেলা এসসিটিএফ শিশু সাংবাদিক নাফিসা নাওয়ার। ছবি:দৈনিক মাগুরা

এনসিটিএফ মাগুরা জেলার পক্ষ থেকে উক্ত প্রেস কনফারেন্সে তথ্য তুলে ধরেন এনসিটি এফ (NCTF) শিশু সাংবাদিক নাফিসা নাওয়ার। এ সময় উপস্থিত ছিলেন চাইল্ড পার্লামেন্ট মেম্বর ফাহমিদা কলি, জেলা এনসিটিএফ এর সাধারন সম্পাদক সুলতান শেখ, জেলা ভলেয়ন্টিয়ার ছাবিনা খাতুন ও রাহিবুজ্জামান। তাছাড়াও উপস্থিত ছিলেন, ইয়েস বাংলাদেশের সাধারন সম্পাদক শোভন শাহরিয়ার ও জেলা এনসিটিএফ (NCTF) সদস্য এবং  জেলার কর্মরত সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন প্লান উন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ ও ইয়েস বাংলাদেশ ।
উল্লেখ্য যে, ন্যাশনাল চিলড্রেন‘স টাস্কফোর্স জাতীয় পর্যায়ের একটি শিশু সংগঠন। সংগঠনটির কার্যক্রম শিশুদের দ্বারাই পরিচালিত হয়ে থাকে। বাংলাদেশের ৬৪ জেলাতে শিশু অধিকার প্রতিষ্ঠায় এনসিটিএফ (NCTF) নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে। শিশু অধকিার বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে ১৯টি চাউল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে যেখানে বিভিন্ন মন্ত্রলয়ের মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতে এটি সম্পূন্য হয়েছে এবং তারা শিশুদের সমস্যা সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )