1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

মাগুরায় শত্রুতার জেরে ধানের চারা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা- দৈনিক মাগুরা

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৭৩ Time View

মাগুরা সদর উপজেলার বেঙ্গা বেরইল গ্রামে প্রায় ১৫ শতক জমির ধানের চারা/পাত ঔষধ প্রয়োগ করে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সদর থানায় সাধারন ডায়রী করা হয়েছে। খবর পেয়ে পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করেছে।

ছবি : দৈনিক মাগুরা

ধারনা করা হচ্ছে শনিবার রাতে কে বা করা এমন ঘটনা ঘটাতে পারে। খবির জমাদ্দার দুপুরে জমির গেলে পাতো পোড়া অবস্থায় দেখতে পায়। কৃষক শুভেন্দু কুমার বিশ্বাস জানান একই গ্রামের কানাডা প্রবাসী নিতিশ বাবু নিকট থেকে ৫ বিঘা জমি বগা নিয়েছে চাষ করার জন্য। উক্ত জমি গ্রামের ভক্ত বিশ্বাস আগে চাষাবাদ করত। জমি বগা নেয়াকে কেন্দ্র করে তার সাথে ভক্ত বিশ্বাসের সাথে দ্বন্ধের সুত্রপাত হয়। বগা সহ নিজের জামিতে ধান রোপনের জন্য শুভেন্দু মোট ৯ শতক জমিতে ধান পাতো দেয়। জমির পাশে একই গ্রামের খবির জমাদ্দার নিজের ৬শতাক জমিতে ধানের পাতো দেয়।

ইতিমধ্যে ১৫ শতক জমির পাতো লাগানোর উপযোগী হয়েছে। রাতের আধারে কে বা কারা ঘাস পোগানো ঔষধ দিয়ে মোট ১৫ শতাক জমির পাতো নেষ্ট করেছে। উক্ত চারায় ১৫ বিঘা জমির ধান রোপন করা যেত। ইতিমধ্যে স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষি বিভাগের ব্লক সুপার ভাইজার ক্ষতিগ্রাস্থ জমি পরিদর্শন করেছেন।

এ বিষয়ে রাঘবদাইড় ইউনিয়নের চেয়ারম্যান বাবুল ফকির জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক আমি ঘটনাস্থলে গিয়েছি এবং অন্যদেরকেও পাঠিয়েছি বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে এবং এর সাথে যারা জড়িত তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )