1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন

আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের বাঁধ মেরামতে মতবিনিময় ও খাবার বিতরণ

কৃঞ্চ ব্যানার্জী ,সাতক্ষীরা
  • Update Time : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৪০ Time View

প্রলয়ংকারী ঘূর্ণিঝড় ইয়সের আঘাতে ক্ষতিগ্রস্ত আশাশুনি উপজেলার ১০নং প্রতাপনগর ইউনিয়নের বাঁধ মেরামতের জন্য এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সোমবার দুপুরে পরিষদ চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, ২০মে প্রলয়ংকারী ঘূর্ণিঝড় ইয়সের আঘাতে প্রতাপনগর ইউনিয়নের কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর ৫টি পয়েন্ট থেকে বেঁড়িবাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করে। সেই থেকে গত দেড়মাস অতিবাহিত হলেও সকল বাঁধ আজও মেরামত করা সম্ভব হয়নি।

ইতি মধ্যে চাকলা,কুঁড়িকাউনিয়া,হিজলা-কুলা, হরিষখালি বাঁধ সেনাবাহিনী ও ঠিকাদার দ্বারা আটকানো গেলেও বন্যাতলা বেঁড়িবাঁধ টি আটকানো সম্ভব হয়নি। তাই বন্যাতলা বাঁধটি দ্রুত আটকানোর জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ড.আ ফ ম রুহুল হক এমপির সহযোগিতা কামনা করেন।

বক্তারা আরো বলেন, কিছু হাইব্রিড আওয়ামীলীগ,জামায়াত-শিবির এক সঙ্গে মিলিত হয়ে বাঁধ নিয়ে ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করছে। তাদের সকল পরিকল্পনা প্রতিহত করতে ইউনিয়নের সকল নেতাকর্মীর সজাগ থাকার আহবান জানান।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক মুরাদ আহম্মেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন,ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল বারিক,৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মুশফিকুর রহমান, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আশু মোড়ল, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ফকির, আমজাদ হোসেন,নওশের আলী, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান প্রমূখ। সভায় ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ,শ্রমিকলীগসহ অঙ্গসহযোগি সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে তিনশতাধিক বনবাসি মানুষের মাঝে রান্না খাবার বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )