1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় জেন্ডার সমতা বিষয়ক অবহিতকরণ সভা- দৈনিক মাগুরা | দৈনিক মাগুরা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০২ অপরাহ্ন

মাগুরায় জেন্ডার সমতা বিষয়ক অবহিতকরণ সভা- দৈনিক মাগুরা

এস আলম তুহিন ,মাগুরা
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৫০৪ জন দেখেছেন

মাগুরায় জেলা ব্র্যাকের আয়োজনে জেন্ডার সমতা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে । জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারভার সিটি কর্মসূচীর আওতায় আজ বৃহস্পতিবার দুপুরে মাগুরা সদরের মীরপাড়া ব্র্যাক আঞ্চলিক অফিসে এ অবহিতকরণ সভা হয় ।

সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াসিন কবীর । বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়াল । বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি মো: শফিকুল ইসলাম ও ব্র্যাকের আঞ্চলিক রিজিওনাল ম্যানেজার জাহিদুল ইসলাম । সভায় জেন্ডার মেইন স্ট্রিমিং কার্যক্রমের নানা দিক নিয়ে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে আলোচনায় অংশ নেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক কাজী শাহানা আক্তার ও মাহমুদা আক্তার প্রমুখ ।

সভায় জানানো হয়,জেন্ডার মেইনস্ট্রিমিং হচ্ছে এমন একটি কৌশল যার মাধ্যমে যেকোন কর্মসূচী তার পরিকল্পনা, বাস্তবায়ন,পর্যবেক্ষণ এবং মূল্যায়নসহ সকল ক্ষেত্রে কর্মসূচিতে অর্ন্তভ‚ক্ত সকল নারী,পুরুষ এবং লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীর অবস্থা ও অভিজ্ঞতাকে বিবেচনা করে । যাতে রাজনৈতিক,অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে নারী,পুরুষ এবং লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠী কোন ধরণের বৈষমের সম্মুখিন হয় না এবং সর্বোপুরি সবাই সমানভাবে উপকৃত হয় ।

তাছাড়া জেন্ডার সমতা এবং নারীর ক্ষমতায়নের জন্য সমাজে প্রচলিত বৈষম্যমুলক আচরণ,চর্চা ভ‚মিকার পরিবর্তনের জন্য সমন্বিত উদ্যোগ গ্রহন করা প্রয়োজন । সভায় জেলা ব্র্যাকের বিভিন্ন প্রোগামের ২৫ জন সদস্য অংশ নেয় ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )