1. [email protected] : magura :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন

স্বপ্নবাজ তরুণ উদ্যোক্তা মাগুরার শাকিল

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ২০১ Time View

স্বপ্ন তো সবাই দেখে কিন্তু তা বাস্তবায়ন করতে পারে কয়জন। পৃথিবীর প্রতিটি মানুষই স্বপ্নবাজ। কেউ কেউ কাঙ্খিত স্বপ্নের সাফল্যর চূড়ায় পৌঁছাতে পারে কেউবা ব্যর্থ হয়ে হাল ছেড়ে দেয়। ব্যর্থতা জানা সত্ত্বেও যারা চেষ্টা করে যায় তারই আজ সফল। সমাজে এমন ভুরি ভুরি উদাহরণ রয়েছে। এমনই এক তরুণ স্বপ্নবাজ উদ্যোক্তা ও সাংবাদিক শাকিলুর রহমান। স্কুলের গন্ডি পেরানোর আগেই তিনি স্বপ্ন পূরণের যুদ্ধে নামেন। তার শুরুটা ২০১৬ সালে সাংবাদিকতা দিয়ে।

পাঠকপ্রিয় অনলাইন বিডি নিউজ-এ হ্যালো বিভাগে শাকিল শিশু সাংবাদিক হিসেবে কাজ করেন। সেই শুরু থেকেই ‘হিজড়া শিশুরা কষ্টে আছে’, ‘ভিক্ষেনির্ভর মুক্তিযোদ্ধার জীবন’, ‘বিদ্যালয়ের মাঠ দখল করে হাট’ এবং ‘সোনাপুর বাঁশের সাঁকোর বেহাল অবস্থা’-এমন কিছু সংবাদ প্রকাশের পর বেশ সুনাম অর্জন করেন শাকিল। এছাড়াও তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্লগে নিয়মিত লেখালেখি করতেন। এভাবেই শুরু হয় সাংবাদিকতায় তার পথচলা।

এরপর একটি জাতীয় দৈনিক ও কয়েকটি অনলাইনে বিনোদন বিভাগে কাজ করার পর ২০১৯ সালে নিজেই প্রতিষ্ঠা করেন ডিজিটাল প্ল্যাটফর্ম এসকে মিডিয়া বিডি ডটকম। এরপর ভাবলেন চলচ্চিত্রের ডিজিটাল মার্কেটিংয়ের করবেন। সেই ভাবনা সেই কাজ, কয়েকজন উদ্যোমী তরুণের সাহায্যে ধীরে ধীরে গড়ে তুলেছেন এসকে মিডিয়া বিডি ডটকম।

এটি নিয়েই শাকিলের সব ধ্যান-জ্ঞান। শাকিলের চেনা জানার পরিধি বাড়ার সাথে সাথে স্বপ্নগুলোও বড় হতে থাকে। শৈশবে তার মনে নানা স্বপ্ন বাসা বাঁধলেও বর্তমানে তার একমাত্র লক্ষ নিজেকে সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করা। সম্প্রতি এই তরুণ উদ্যোক্তা পেয়েছেন টেলিপ্রেস স্টার অ্যাওয়ার্ড।

তরুণ উদ্যোক্তাদের সবচেয়ে বড় মূলধন নতুন কোন ধারণা, পণ্য কিংবা সেবা নিয়ে কাজ করার মেধা। দেশের অধিকাংশ শিক্ষার্থীরাই পড়াশোনা করেন চাকরি পাওয়ার উদ্দেশ্যে। কিন্তু চাকরির বাজারে হাহাকার। তাই সময় এসেছে চাকরি করব না চাকরি দিব-সেই ভাবনার। আর তাই মেধা, সাহস, পরিশ্রম আর ভিন্নধর্মী আইডিয়া নিয়ে অনেকেই এখন হচ্ছেন উদ্যোক্তা। তেমনই একজন স্বপ্নবাজ তরুণ উদ্যোক্তা শাকিল। বর্তমানে উদ্যোক্তা হওয়ার সহজ মাধ্যম ডিজিটাল প্ল্যাটফর্ম। তাই তিনি গড়ে তুলেছেন এসকে মিডিয়া বিডি ডটকম।

শাকিলুর রহমান বলেন, ‘এসকে মিডিয়া বিডি ডটকম বিনোদন, খেলাধুলা, তথ্য প্রযুক্তি, কর্পোরেট, ভ্রমণ, সাহিত্যসহ আরও বেশকিছু বিভাগ নিয়ে কাজ করছে। আমাদের লক্ষ হচ্ছে সমাজের পজিটিভ বিষয়গুলো মানুষের কাছে পৌঁছায় দেওয়া। সারাবিশ্বে এসকে মিডিয়া বিডি ডটকম ছড়িয়ে দিতে চাই। তরুণদের তৈরি করতে চাই উদ্যোক্তা হিসেবে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )