1. [email protected] : magura :
মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি ফাত্তাহ সাধারণ সম্পাদক পঙ্কজ | দৈনিক মাগুরা
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি ফাত্তাহ সাধারণ সম্পাদক পঙ্কজ

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৫৭ Time View

মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। জেলায় দলের সভাপতির দায়িত্ব পেয়েছেন আগের কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ। আর দ্বিতীয় দফায় সাধারণ সম্পাদক হয়েছেন পঙ্কজ কুমার কুন্ডু।

১৪ই মে শনিবার মাগুরা শহরের নোমানী ময়দানে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান আগামী তিন বছরের জন্য তাঁদের নাম ঘোষণা করেন।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি প্রার্থী হিসেবে সাতজন ও সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ১৫ জনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। তাৎক্ষণিকভাবে ওই প্রার্থীদের ৫ মিনিট সময় দেওয়া হয় সমঝোতার মাধ্যমে একক প্রার্থী নির্বাচনের। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দেন নেতা নির্বাচনের।

 

এরপর দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান সবার উপস্থিতিতে সভাপতি হিসেবে আ ফ ম আবদুল ফাত্তাহ ও সাধারণ সম্পাদক হিসেবে পঙ্কজ কুমার কুন্ডুর নাম ঘোষণা করেন। এ সময় তাঁদের এক মাসের মধ্যে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া কেন্দ্রীয় নেতাদের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংগীতের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। এরপর ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
দীর্ঘ সাত বছর দুই মাস পর মাগুরা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। এ উপলক্ষে কয়েক দিন ধরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সকাল থেকে মিছিল নিয়ে নোমানী ময়দানে জড়ো হন বিভিন্ন ইউনিটের নেতা–কর্মীরা।

আ ফ ম আবদুল ফাত্তাহর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ। তবে সম্মেলন চলাকালে তাঁর ভাই কাজী একরামুল্লাহর মৃত্যুর খবর পেয়ে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি।

 

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অপর সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মাগুরা ১ ও ২ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ও বীরেন শিকদার প্রমুখ। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

 

সর্বশেষ ২০১৫ সালের ৮ মার্চ মাগুরা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে তৎকালীন সংসদ সদস্য সিরাজুল আকবর সভাপতি ও পঙ্কজ কুমার কুন্ডু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের পরদিন সংসদ সদস্য মো. সিরাজুল আকবরের মৃত্যু হলে তানজেল হোসেন খান সভাপতির দায়িত্ব পান। দুই বছর আগে তাঁর মৃত্যুর পর থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন আ ফ ম আবদুল ফাত্তাহ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )