1. [email protected] : magura :
মাগুরায় ১১ লক্ষ ৫৯ হাজার ৭০০ ডোজ করোনার টিকা প্রদান- দৈনিক মাগুরা | দৈনিক মাগুরা
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

মাগুরায় ১১ লক্ষ ৫৯ হাজার ৭০০ ডোজ করোনার টিকা প্রদান- দৈনিক মাগুরা

এস.আলম তুহিন, মাগুরা
  • Update Time : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৮ Time View
ভ্রাম্যমান ভাবে টিক কার্যক্রম শুরু হয়েছে মাগুরায়।

মাগুরা সিভিল সার্জন অফিসের তথ্য মতে,জেলায় ৩১ জানুয়ারি’২০২২ পর্যন্ত মোট ১১ লক্ষ ৫৯ হাজার ৭০০ ডোজ করোনার টিকা প্রদান করা হয়েছে । যার মধ্যে ১ম ডোজ গ্রহনকারী ৭ লক্ষ ৪ হাজার ৩৬ জন,২য় ডোজ ৪ লক্ষ ৪৪ হাজার ২৪২ জন এবং ৩য় ডোজ দেওয়া হয়েছে ১১ হাজার ৪শ’ ২১ জনকে । পাশাপাশি মাগুরা পৌরসভার পক্ষ থেকে করোনা সচেতনতার জন্য বিভিন্ন কর্মসূচী পালন করছে ।
সারাদেশে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় মাগুরাতে বাড়ছে আক্রান্তের সংখ্যা । করোনা সচেতন করতে ইতিমধ্যে জেলা স্বাস্থ্যবিভাগ থেকে বিভিন্ন কর্মসূচী নেয়া হয়েছে ।

গতকাল বুধবার মাগুরা পৌরসভার আয়োজনে শহরের ৫টি কেন্দ্রে চলছে ভ্রাম্যমান টিকাদান প্রদানের কাজ ।
মাগুরা পৌরসভার স্বাস্থ্য সহকারি আইয়ুব আলী জানান, বুধবার মাগুরা পৌরসভা থেকে শহরের ৫ টিকা কেন্দ্রে করোনার সিনোভ্যাকের ১ম ডোজ টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে । এ ৫টি কেন্দ্র হলো- নতুন বাজার,চৌরঙ্গী মোড়,মধুমতি সিনেমা হলের সামনে,ঢাকা রোড ও পৌরসভার সামনে এ বুথগুলো থেকে টিকা দেওয়া হচ্ছে । যাদের বয়স ১৮ বছরের উর্ধ্বে এবং যারা এখনো করোনা টিকা গ্রহন করেনি শুধু তারাই এ টিকা গ্রহন করবে । প্রতিটি টিকা কেন্দ্রে ২ জন স্বাস্থ্য সহকারি ও ৪ জন স্বেচ্ছাসেবক কাজ করছে । এ কেন্দ্রে সকাল ৯টা বিকাল ৩টা পর্যন্ত চলবে টিকা প্রদানের কাজ ।

স্বাস্থ্যবিভাগ বলছে,মাগুরা সদর হাসপাতাল থেকে ২য় ডোজ ও ৪০ উর্ধ্ব বয়সীদের দেয়া হচ্ছে বুস্টার ডোর । পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া অব্যাহত রয়েছে । জেলার জনসাধারণকে সচেতন করতে শহরে চলছে মাইকিং । মাস্ক বাধ্যতামূলক করতে জেলা প্রশাসন থেকে চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান । শহরে কেউ মাস্ক পরে না আসলে তাকে ভ্রাম্যমান আদালতের মুখোমুখি হতে হচ্ছে । তাই শহরে কেউ বের হলে মাস্ক পরে বের হচ্ছে ।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )