1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

মাগুরায় সাংবাদিক পরিচয়ে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে চাঁদা দাবি ঘটনায় এক যুবক গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৩০ Time View

মাগুরার মহম্মদপুরে জাঙ্গালিয়া গ্রামে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে আশরাফুল আলম সাগর (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে গতকাল সোমবার মহম্মদপুর থানায় আশরাফুল আলম সাগর (৩০) তার সহযোগী আব্দুল্লাহ (২৮) নামে দুই জনের নামে মামলা হয়েছে।

মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দিন বলেন, রবিবার রাত ৮ টার দিকে সাংবাদিক পরিচয় দানকারী গ্রেপ্তারকৃত আসামী আশরাফুল আলম সাগর তার সহযোগী আব্দুল্লাহ লাল কালো একটি মটর সাইকেল নিয়ে জাঙ্গালিয়া গ্রামে অবস্থিত আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের কাছে আসে। এসময় তারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা ওবায়দুল্লাহর ঘরে ঢুকে ওবায়দুল্লাহসহ কয়েকজনকে ডেকে একত্রিত করে। আসামীরা জানায়, বর্তমান আবাসস্থল প্র্রতিটি ঘর প্রতি ১০ হাজার টাকা দিলে আরো সুন্দর ও বড় দ্বিতল ঘরের ব্যবস্থা করে দিবে। এসময় আসামীরা তাদের পকেট থেকে কাগজ বের করে বলে এখানে স্বাক্ষর করে দিলে প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে। তারা রিমা রাণী নামে আশ্রয়ন প্রকল্পের এক বাসিন্দার স্বাক্ষর নেয়। আসামীরা প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করছে বিষয়টি বুঝতে পেরে তাদেরকে প্রতিরোধের চেষ্টা করে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা। বাসিন্দারা মহম্মদপুর উপজেলা নির্বাহী কমকর্তা ও পুলিশকে সংবাদ দিতে গেলে আসামীরা তাদের পকেট থেকে ছুরি বের করে এলাপাথাড়ীভাবে আঘাত করতে থাকে। তাদের আঘাতে ওবায়দুল্লাহ জখম হন। আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামী আব্দুল্লাহ কৌশলে পালিয়ে যায়। তবে আসামী আশরাফুল আলম সাগরকে এলাকাবাসী আটক করে। পরে পুলিশ ঘটনাস্থল এসে আশরাফুল আলম সাগরকে পুলিশ হেফজতে নেয়। এ বিষয়ে সোমবার সকালে আশরাফুল আলম সাগর ও আব্দুল্লাহকে আসামী করে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা ওবায়দুল্লাহ বাদী হয়ে থানায় মামলা করেছেন। গ্রেপ্তারকৃত আসামী আশরাফুল ইসলাম সাগরকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামীকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এ ব্যাপারে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মহম্মদপুরের জাঙ্গালিয়া এলাকায় ১৩ সুবিধাবোগী পরিবার বসবাস করছে। সেখানে দুইজন সাংবাদিক পরিচয় দানকারী উপস্থিত হয়ে উপকারভোগীদের দ্বিতল বাড়ি দেয়ার প্রলভোন দেখিয়ে কাগজে স্বাক্ষর নেয়ার চেষ্টা করে। এ জন্য প্রত্যেকের কাছে ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। উপকার ভোগীদের কাছ থেকে সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে মহম্মদপুর পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত সাংবাদিক পরিচয় দানকারী আশরাফুল আলম সাগরকে গ্রেপ্তার করে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )