1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

মাগুরায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ১৯৫টি ঘর হস্তান্তর- (ভিডিও সহ)

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৬১ Time View
গ্রহহীন দের ঘর প্রদান করছেন মাগুরা-১ সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। ছবি : দৈনিক মাগুরা

মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে মাগুরায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেলেন ১৯৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। ২০ জুন রবিবার, সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মাগুরাসহ দেশের সকল জেলায় একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর মাগুরা জেলার ৪ উপজেলায় উপকারভোগীদের মাঝে ঘরের জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়।

ভিডিও দেখতে ক্লিক : গৃহহীন দের ঘর প্রদান ভিডিও দেখতে ক্লিক

ঘর হস্তান্তর অনুষ্ঠানে মাগুরা সদর উপজেলা মিলনায়তনে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল,সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছিন কবীরসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জন প্রতিনিধি। মহম্মদপুর উপজেলা মিলনায়তন প্রান্তে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লা হেল কাফি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক মাগুরাসহ দেশের সকল জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়। এই কার্যক্রামের আওতায় দ্বিতীয় পর্যায়ে মাগুরার ১৯৫ টিসহ সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়। এর অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর মাগুরা জেলার ৪ উপজেলায় উপকারভোগীদের মাঝে ১৯৫টি ঘর হস্তান্তর করা হয়েছে।

মাগুরায় ১৯৫ টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৩৫টি, শ্রীপুরে ৪০টি, শালিখায় ৮০টি এবং মহম্মদপুর উপজেলায় ৪০টি ঘর পেয়েছেন উপকারভোগীরা। প্রতিটি পরিবারের নামে ২ শতক খাস জমি বরাদ্দ দিয়ে এ সকল ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য ব্যয় হয়েছে ২ লাখ টাকা। এর আগে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে মাগুরা জেলার চার উপজেলায় ১১৫ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )