1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

মাগুরায় বিশেষ ব্যবস্থায় টিকা দিয়ে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর প্রতিবাদী ক্লাস

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১০৬ Time View

২২ আগস্ট ২০২১ সকাল সাড়ে ১০টায় মাগুরা শহরের পশ্চিম দোয়ারপাড়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার উদ্যোগে প্রতিবাদী ক্লাস অনুষ্ঠিত হয় । এই প্রতিবাদী ক্লাসে পাঠদান করেন জগদল কলেজের শিক্ষক শরীফ তেহরান টুটুল । উপস্থিত থেকে আলোচনা করেন অদম্য পাঠশালার সমন্বয়ক ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু । সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার সভাপতি কেয়া বিশ্বাস ও সাধারণ সম্পাদক শান্ত কর্মকার এই প্রতিবাদী ক্লাস আয়োজনের উদ্দেশ্য বিষয়ে আলোচনা করেন ।

আলোচনায় আরো বলা হয়, “শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রায় দেড় বছর ধরে বন্ধ। প্রায় সাড়ে ৪ কোটি শিক্ষার্থী চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। তারা আর্থিক-একাডেমিক-মানসিক-পারিবারিক বিভিন্ন সংকটে পড়েছে। প্রায় ৩০ শতাংশ শিক্ষার্থী এরই মধ্যে ঝরে পড়েছে। এ সংখ্যা আরও বাড়বে বলে বিশেষজ্ঞরা মতামত দিয়েছেন। শিক্ষার্থীদের মাঝে হতাশা বাড়ছে। কিন্তু আমরা আশ্চর্যজনকভাবে লক্ষ্য করলাম, সরকার এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এসব শিক্ষার্থীদের পাশে দাঁড়ায়নি, সহযোগিতা করেনি। হাট-বাজার-শপিং মল-গণপরিবহন সবকিছুই চলছে। বন্ধ শুধু শিক্ষাপ্রতিষ্ঠান। মহামারি পরিস্থিতিতে কীভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব ছিলো সে বিষয়ে কোনও পরিকল্পনা বা রোডম্যাপ ছিলো না। সরকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রেখে ফায়দা হাসিলে ব্যস্ত। তারা জানে, শিক্ষা মানে জ্ঞান, শিক্ষা মানে প্রতিবাদ। তাই যতটুকু শিক্ষা থেকে বঞ্চিত রাখা যায়, ততটুকুই সরকারের লাভ।”

কর্মসূচি থেকে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, করোনা ভ্যাকসিন নিয়ে দুর্নীতি-অব্যবস্থাপনা বন্ধ ও শিক্ষার্থীদের বেতন-ফি মওকুফের দাবি জানানো হয় ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )