1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

মাগুরায় নারী-শিশু ধর্ষণ-নির্যাতনের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৭৬ Time View

মাগুরায় নারী-শিশু ধর্ষন নির্যাতনের বিচার ও  নিরাপত্তা  নিশ্চিত করার দাবিতে  মাগুরা প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের হয়ে শহরের চৌরাঙ্গী মোড় ঘুরে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয় ।

মঙ্গলবারনারী নির্যাতন প্রতিরোধ দিবসের ২৬তম বার্ষিকী উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম মাগুরা জেলা শাখার উদ্যেগে সকাল সাড়ে ১০ টায় চৌরঙ্গী মোড়ে জেলা প্রেসক্লাবের সামনে সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু ।

সমাবেশে বক্তব্য প্রদান করেন গণকমিটি মাগুরা জেলার  আহ্বায়ক এটিএম মহব্বত আলী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলবাসদ এর মাগুরা জেলা সংগঠক ভবতোষ বিশ্বাস জয়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার আহ্বায়ক কেয়া বিশ্বাস ।
সমাবেশে বক্তাগণ নারী নির্যাতন প্রতিরোধ দিবস (ইয়াসমিন হত্যা দিবস) এর ইতিহাস তুলে ধরে বলেন, “১৯৯৫ সালের এই দিনে ইয়াসমিন ঢাকা থেকে বাড়ি ফেরার পথে পুলিশের কর্মকর্তাদের দ্বারা ধর্ষণ ও হত্যার শিকার হন । ইয়াসমিন হত্যা ও ধর্ষণের বিচারের দাবিতে দিনাজপুরে গড়ে ওঠা গণআন্দোলনে তৎকালীন সরকারের পেটোয়া পুলিশ বাহিনীর গুলিতে নিহত হন ৭জন ভাই।

৭জন অকুতোভয় ভাইয়ের জীবনের বিনিময়ে ও সারাদেশের মানুষের আন্দোলনের মধ্য দিয়ে ইয়াসমিন হত্যার বিচার কার্যকর হতে দেখেছিল বাংলাদেশের মানুষ ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )