1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

মাগুরায় তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে জেলা বাসদের মানববন্ধন ও বিক্ষোভ – দৈনিক মাগুরা

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১
  • ১৫২ Time View
ছবি : দৈনিক মাগুরা

মাগুরায় তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো ও করোনা দুর্যোগে নতুন-পুরাতন দরিদ্রদের জন্য নগদ সহায়তা প্রদান করার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মাগুরা জেলা শাখার উদ্যোগে  বুধবার, ৯ জুন দুপুরে  মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু । সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মাগুরা জেলা সংগঠক ভবতোষ বিশ্বাস জয়, মোঃ হাসিব।

সমাবেশে বক্তারা বলেন, তেলসহ নিত্য পণ্যের দামের উর্দ্ধগতিতে মানুষের জীবন অসহনীয় হয়ে পড়েছে ।  এক বছরে কোনো পণ্যের দাম ২-৩ শতাংশ বাড়লে তা মেনে নেওয়া যায়। কিন্তু এক বা তিন সপ্তাহের মধ্যে ২০-২৫ শতাংশ দাম বাড়লে তাকে কোনোভাবে স্বাভাবিক বলা যায় না। এই অস্বাভাবিক বাজার পরিস্থিতি যারা তৈরি করছে, তারা সব সময় ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। কয়েকজন প্রভাবশালী ব্যবসায়ী সিন্ডিকেট করেই কাজটি করেন। এই সিন্ডিকেট ভেঙে দেওয়ার জন্য বাজার তদারক ব্যবস্থা জোরদার করা প্রয়োজন। বাজারের সরবরাহ ঠিক রাখতে টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের জোগান নিশ্চিত করার দাবি জানান বক্তাগণ ।

ছবি : দৈনিক মাগুরা

করোনায় গরিব মানুষের পাশাপাশি মধ্যবিত্তের জীবন ও জীবিকা হুমকিতে পড়েছে। লাখ লাখ মানুষ বেকার হয়েছেন, অনেকের আয় কমেছে। গবেষণার তথ্য অনুযায়ী, করোনার কারণে নতুন করে গরিব হয়ে গেছেন কমবেশি প্রায় আড়াই কোটি মানুষ। অথচ বাজেটে এই গরিবদের জন্য বিশেষ কোনো বরাদ্দ নেই। এতো বড় বাজেট অথচ সামাজিক সুরক্ষা খাতে গত বছরের তুলনায় মাত্র ৮ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে । নতুন ও পুরাতন মিলে দেশের প্রায় ৪২ শতাংশ মানুষ এখন গরীব। তাদের কর্মসংস্থান বা সামাজিক সুরক্ষার বিষয়ে বিশেষ কোনো উদ্যোগ বাজেটে নেই ।

তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো, করোনা দুর্যোগে নতুন-পুরাতন দরিদ্রদের জন্য নগদ সহায়তা প্রদান করতে বাজেটে বরাদ্দ রাখা এবং বাজার সিন্ডিকেটের হোতাদের বিচার করার দাবি জানান হয় সমাবেশ থেকে ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )