1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় জামার্নীর সাড়ে ৭ কিলোমিটার পতাকা বানিয়ে নেট দুনিয়াই ভাইরাল কৃষক আমজাদ | দৈনিক মাগুরা
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

মাগুরায় জামার্নীর সাড়ে ৭ কিলোমিটার পতাকা বানিয়ে নেট দুনিয়াই ভাইরাল কৃষক আমজাদ

ক্রীড়া ডেস্ক
  • Update Time : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১০৩ Time View

মাগুরায় আমজাদের সাড়ে ৭ কিলোমিটারের জামার্নীর পতাকা প্রদর্শন করেছেন আমজাদ নামের এক কৃষক।

আর ক’দিন পরেই শুরু হবে কাতার বিশ্বকাপ ফুটবল-২০২২ । বিশ্বকাপ ফটবল উন্মাদনায় ইতিমধ্যে মেতে উঠেছে সারা বিশ্ব । প্রায় দেড় যুগ ধরে বিশ্বকাপের সময় জার্মানির বড় পতাকা বানিয়ে আসছেন মাগুরা সদরের ঘোড়ামারা গ্রামের কৃষক আমজাদ হোসেন (৭০) । গতকাল শুক্রবার সকাল ১০ টায় সদরের নিশ্চিতপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে জার্মানির সাড়ে ৭ কিলোমিটার পতাকা প্রদর্শন করে মাগুরাবাসীতে তাক লাগিয়ে দিয়েছে আমজাদ। এ পতাকা প্রদর্শন অনুষ্ঠানে তার যোগ দেয় চট্রগ্রাম জেলার জার্মানী ফুটবল ফ্যান ক্লাবের সদস্যরা ।পাশাপাশি গ্রামের আপমর জনসাধারণ মানুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ।

সরজমিন শুক্রবার আমজাদের গ্রামের বাড়ি ঘোড়ামারা গিয়ে কথা হয় তার সাথে । তিনি বলেন,২০০৬ সালে শুরু দিকে পতাকা তৈরি করতে গিয়ে পরিবারের কারও সমর্থন ছিল না । তারপর নিজের জমি বিক্রি করে গড়েছিলাম জার্মামির পতাকা । তবে এবার নিজের সন্তানেরাই পতাকা তৈরির খরচ দিয়েছেন । এবার নতুন করে দুই কিলোমিটার বাড়িয়ে পূূর্বের পতাকার সাথে যুক্ত করে মুল পতাকার দৈর্ঘ্য হয়েছে সাড়ে ৭ কিলোমিটার । গত দুই সপ্তাহ ধরে ৪ জন দর্জি মিলে পতাকা সেলাই করেছেন । এবার নতুন দুই কিলোমিটার পতাকা তৈরি করতে ইতিমধ্যে আমার ৯০ হাজার টাকা খরচ হয়েছে । তার মধ্যে কাপড়ে খরচ হয়েছে প্রায় ৭০ হাজার টাকা । পরিবহন ও সেলাই মজুরিতে বাকি টাকা খরচ হয়েছে ।
কথা প্রসঙ্গে আমজাদ আরো বলেন,২০০৫ সালে দিকে আমি কঠিন পীড়ায় আক্রান্ত হয় ।বিভিন্ন ঔষধ খেয়েও কোনো কাজ হয় না । তখন মাগুরা শহরের মনোরঞ্জন কবিরাজ নামের একজন চিকিৎসকের পরামর্শে জার্মানির তৈরি হোমিও ঔষধ সেবন করে আরোগ্য লাভ করি । এরপর থেকেই আমি জার্মান দলের ভক্ত । জার্মান দলের প্রতি রয়েছে আমার অকৃত্রিম ভালোবাসা । বিশেষ করে বিশ্বকাপ ফুটবল এলেই জার্মানির দলের প্রতি ভালোবাসার টানে কিছু একটা করতে ভালো লাগে । তারই আলোকে আমি আমার ভালোবাসার দল জার্মানির পতাকা দৃষ্টি করি । ভবিষ্যতে আরো বৃদ্ধিও পরিকল্পনা আছে আমার । এবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হোক জার্মানী এই প্রত্যাশা আমার ।
গ্রামের স্থানীয় শরিফুল ইসলাম বলেন ,আমজাদ আমাদের গ্রামের ছেলে । সে দারুন ভক্ত ও পাগল জার্মান দলের । জার্মান দলের প্রতি গভীর ভালোবাসার টানেই সে প্রতি বছর তার তৈরিকৃত পতাকার দৈর্ঘ্য বাড়ায় । এবার তার পতাকার দৈর্ঘ্য হয়েছে সাড়ে ৭ কিলোমিটার । আমিও জার্মান দলের ভক্ত । জার্মান দল এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হোক এটা আমরা চাই ।
চট্রগ্রাম থেকে আসা জার্মানী ফুটবল ফ্যান ক্লাবের সদস্য আকতার হোসেন বলেন,আমরা সূদর চট্রগ্রাম থেকে এসেছি আমার প্রিয় দল জার্মানির ভক্ত আমজাদ ভাইকে স্বাগত জানাতে । আমার মনে বাংলাদেশে এত বড় দৈর্ঘ্যে পতাকা আর নেই । আমজাদ সাহস নিয়ে এ পতাকা তৈরি করেছেন । আমিও জার্মানী দলকে ভালোবাসি । জার্মানী এবারের বিশ্বকাপে ফেভারিট দল । তাই এবারের বিশ্বকাপ জার্মানীর ।
মাগুরার ক্রীড়া সংগঠক বারিক আনজাম বারকি বলেন, আমজাদ ভাই জার্মান দলের দারুন ভক্ত । জার্মান দলের প্রতি ভালোবাসার টানেই সে দীর্ঘ সাড়ে ৭ কিলোমিটার পতাকা তৈরি করেছে । আমরা ফুটবল খেলোয়াড় তৈরি করি । তাই ফুটবলের প্রতি আমাদের ভালোবাসা রয়েছে অনেক । আমজাদ ভাইয়ের ফুটবলের প্রতি ভালোবাসা আছে বলেই তার এ পতাকা তৈরি করা । আমরা তার সাফল্য কামনা করি ।

মাগুরা চাউলিয়া ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান বলেন,আমজাদ আমার এলাকার ছেলে । সে জার্মান দলের পাগল ভক্ত । নিজের জমি বিক্রি করে সে জার্মান দলের পতাকা তৈরি করেছে । যা অনেকেই পক্ষে করা সম্ভব নয় । আমি তার দল জয়ী হোক এ কামনা করছি ।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )