1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় এক ঘন্টার জন্য শিক্ষা অফিসার হলেন এনসিটিএফের আস্থা | দৈনিক মাগুরা
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

মাগুরায় এক ঘন্টার জন্য শিক্ষা অফিসার হলেন এনসিটিএফের আস্থা

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১২৫ Time View
মাগুরা জেলা শিক্ষা অফিসারের এক ঘন্টার জন্য প্রতীকি দায়িত্বে পালন করলেন এনসিটিএফ মাগুরা জেলার শিশু গবেষক নামিরা নুসরাত আস্থা।
মঙ্গলবার (১১ ই অক্টোবর) মোঃ আলমগীর কবির মহোদয়ের (জেলা শিক্ষা অফিসার) এক ঘন্টার প্রতীকি দায়িত্ব পালন করেছেন জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) মাগুরা জেলা কমিটির শিশু গবেষক নামিরা নুসরাত আস্থা ।
দায়িত্ব নিয়ে আস্থা বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠানকে শিশু বান্ধব ও নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে।
প্রতীকি দায়িত্ব পালনের বিষয়ে জেলা শিক্ষা অফিসার মোঃ আলমগীর কবির বলেন, বিষয়টি আমি উপভোগ করেছি। এ ধরনের আয়োজনের মাধ্যমে শিশুদের অধিকার সম্পর্কে সমাজের মানুষের কাছে নতুন বার্তা নিয়ে আসবে।
প্ল্যান ইন্টারন্যাশনাল,  অপরাজেয় বাংলাদেশে, ইয়েস বাংলাদেশ ও ইয়ুথ ফর চেঞ্জ এর সহযোগিতায় জেলা শিক্ষা অফিসার মহোদয়ের অফিস কক্ষে  আয়োজিত “ক্ষমতায় সমানে সমান (Equal Power)” শীর্ষক এই গার্লস টেকওভার কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন এনসিটিএফ মাগুরা জেলা কমিটির সদস্য বৃন্দ, ইয়েস বাংলাদেশ মাগুরা জেলা ভলান্টিয়ারবৃন্দ।
উল্লেখ্য যে, প্রতি বছরের মত এ বছরেও আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল এর ক্যাম্পেইন “গার্লস টেকওভার” মেয়েদের ক্ষমতা ও সক্ষমতা নিশ্চিত করার একটি প্রচেষ্টা।
মেয়েদের সমান ক্ষমতা, সমান সুযোগ- সুবিধা দেয়া হলে তারা নিজেদের জীবনের সাথে সমাজেও ইতিবাচক ভূমিকা রাখবে। টেকওভার একটা প্রতিকী অনুষ্ঠান, যার মাধ্যমে মেয়ে শিশুরা সিদ্ধান্ত গ্রহণের আসনে বসতে পারে এবং অন্যান্য প্রতিষ্ঠানগুলোরও নারীর ক্ষমতায়নে বিশ্বাস ফুটে উঠে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )