1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

মাগুরার শ্রীপুর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহাকে কেন বহিস্কার করা হবেনা মর্মে হাইকোর্টে রিট

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৮২ Time View

মাগুরা শ্রীপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ পদ থেকে নির্মল কুমার সাহাকে কেন বহিস্কার করা হবেনা, উপ পরিচালক শিক্ষা মন্ত্রনালয় মোঃ এনামুল হক হাওলাদার স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদন কেন বে আইনী হবেনা তার কারণ দর্শনোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের হাইকোট বিভাগের বিজ্ঞ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মোঃ মোস্তাফিজুর রহমান গঠিত দৈত্ব বেঞ্চ।

গত ২৭ জুন ২০২১ তারিখে এ রুল নিশি জারী করা হয়েছে। আগামী ৪ সপ্তাহর মধ্যে এ ব্যাপারে জবাব দিতে কলেজের অধ্যক্ষসহ ১২ জন বিবাদীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।

আদেশে বলা হয়েছে উপ পরিচালক শিক্ষা মন্ত্রনালয় মোঃ এনামুল হক হাওলাদার কতৃক স্বাক্ষরিত গত ১১-৪-২০১৯ তারিখের তদন্ত প্রতিবেদন বাতিল , অধ্যক্ষ নির্মল কুমার সাহাকে অধ্যক্ষ পদ থেকে কেন বহিস্কার করা হবেনা, জাতীয় বিশাববিদ্যালয়ের ১৯৯৪ সালের জারীকৃত পরিপত্র এবং ১৯৯৫ সালের ২৪ অক্টোবর তারিখের শিক্ষা মন্ত্রনালয়ের জারীকৃত পরিপত্র অনুযায়ী এবং ১৯৮২ সালের শিক্ষা মন্ত্রনা লয়ের জারীকৃত পরিপত্র অনুযায়ী অধ্যক্ষ নির্মল কুমার সাহার নিয়োগ কেন বাতিল হবেনা তার জরাব দিতে বিবাদ্বিদের নির্দেশ দেয়া হয়েছে।

শ্রীপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহার বিভিন্ন দূর্নীতি ও তার অবৈধ নিয়োগের প্রতিকার চেয়ে উক্ত কলেজের তিনজন অবসরপ্রাপ্ত শিক্ষক কতৃক আনীত অভিযোগের প্রেক্ষিতে হাইকোর্ট এ রিট করা হলে এ আদেশ জারী করা হয়।

উল্লেখ্য এর আগে শ্রীপুর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহাসহ ১২ জন শিক্ষকের প্রযোজনীয় যোগ্যতা না থাকায় পদ সৃজন আটকে যায়।

শিক্ষা মন্ত্রনালয় ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে আগেই বাধ দেয়া হয়েছে ৮ জন পিয়ন ২ জন অফিস সহকারিকে। অধ্যক্ষ নির্মল কুমার সাহার বিরুদ্ধে জাতীয় বিশ্ববিদ্যঅলয়ের বিধি অনুযায়ী ডিগ্রী কলেজে অধ্যক্ষ পদে নিযোগের জন্য কোন প্রার্থীর শিক্ষা জীবনে তৃতীয় বিভাগ গ্রহন যোগ্য না, কিন্তু সে জাতীয় বিশ্ববিদ্যলয় ও সরকারি বিধি অনুযায়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ পদে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা কোনটাই তার নেই অথচ সে প্রথমে নহাটা কলেজিয়েট গার্লস স্কুল পরে শ্রীপুর ডিগ্রী কলেজে অধ্যক্ষ হিসেবে কাজ করে যাচ্ছে, যা সম্পুর্ন বেআইনী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )