1. [email protected] : magura :
তারুণ্যের জয়ধ্বনি ই-লার্নিং ওয়েব পোর্টাল প্রোমোশনাল প্রোগ্রাম অনুষ্টিত | দৈনিক মাগুরা
শনিবার, ২৮ মে ২০২২, ০৮:২৮ অপরাহ্ন

তারুণ্যের জয়ধ্বনি ই-লার্নিং ওয়েব পোর্টাল প্রোমোশনাল প্রোগ্রাম অনুষ্টিত

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৭ Time View

৩ই ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখে ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ বিশ্ব সাহিত্য কেন্দ্রে “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টাল-এর প্রোমোশনাল প্রোগ্রাম আয়োজন করে। উক্ত প্রোগামটিতে  সার্বিক সহযোগিতায় ছিল প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয়-বাংলাদেশ এবং ইয়েস বাংলাদেশ। প্রোগামটিতে ঢাকার বিভিন্ন স্কুলের ৪০ জন কিশোর-কিশোরী ও যুবরা উপস্থিত ছিল যাদেরকে তারুণ্যের জয়ধ্বনি ওয়েবসাইটের অনলাইন কোর্স, বিভিন্ন ফিচার ও সুযোগ-সুবিধাসমূহ বিষয়ে বিস্তারিত জানানো হয়। প্রোগ্রামটিতে জনাব অ্যারোমা দত্ত – সম্মানিত সংসদ সদস্য এবং মোঃ আব্দুল কাইয়্যুম – হেড অফ কমিউনিকেশন, ইউএনডিপি তরুণদের উদ্দেশ্যে ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা প্রেরন করেন। এছাড়াও প্রোগামটিতে নিরাপদ ইন্টারনেট ব্যবহার পদ্ধতি, যৌন-প্রজনন স্বাস্থ্য বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

উল্লেখ্য যে, সিডার অর্থায়নে, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সার্বিক সহযোগিতায় এবং অপরাজেয়-বাংলাদেশ, ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ, ইয়েস বাংলাদেশ ও আরও ১৩টি সহযোগী প্রতিষ্ঠানের মাধ্যমে সারা বাংলাদেশে ২০১৯ সালের জুলাই মাস থেকে “ওয়াই-মুভস্ (ইয়ুথ মুভমেন্টস)” নামের প্রকল্পটি বাস্তবায়িত হয়ে  আসছে। প্রকল্পটি দেশের তরুণদের বিশেষত মেয়েদের অংশগ্রহণ, সুরক্ষা এবং যৌন প্রজনন স্বাস্থ্যের অধিকারের পাশাপাশি একটি গতিশীল ও অন্তর্ভুক্তিমূলক সুশীল সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

“তারুণ্যের জয়ধ্বনি” ওয়েব সাইটটি (https://www.tarunnyerjoyodhwoni.net) মূলত একটি অনলাইন ই-লার্নিং পোর্টাল যেখানে যুবদের যোগাযোগের প্ল্যাটফর্ম, নিউজ ফিড, কার্যক্রম ক্যালেন্ডার এবং প্রকল্প কার্যক্রমের বিস্তারিত তথ্য প্রদান করা হয়ে থাকে। এখানে  কিশোর-কিশোরীরা অনলাইনে বিভিন্ন বিষয়ে বিশেষ করে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার, লিঙ্গ-ভিত্তিক সহিংসতা, শিশু সুরক্ষা ইত্যাদি কোর্স করে সার্টিফিকেট অর্জন করতে পারবে। ওয়েবসাইটটির মাধ্যমে কিশোর-কিশোরীদের জন্য বিনামূল্যে বিভিন্ন ট্রেনিং, মডিউল ডাউনলোড এবং ই-লার্নিংসহ বিভিন্ন বিষয়ে জ্ঞানার্জন করার সুযোগ তৈরি হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )