1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

কোভিডকে নিয়ে সরকার ব্যবসা করতে চায় : ফখরুল

অনলাইন ডেস্ক
  • Update Time : রবিবার, ৬ জুন, ২০২১
  • ১৫৭ Time View
ছবি: সংগৃহীত

সরকার প্রথম থেকেই  কোভিড নিয়ে ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (৬ জুন) সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, সরকার কোভিডকে নিয়ে ব্যবসা করতে চায়। এই কোভিডকে নিয়ে তারা প্রথম থেকেই ব্যবসা শুরু করেছে। তাদের উপদেষ্টা সাহেবের কথায় অগ্রিম টাকা দিয়ে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি টিকা আনবে। এখন দেড় কোটি টিকাও পায়নি।

খালেদা জিয়াকে অনুপ্রেরণার উৎস্য হিসেবে অভিহিত করে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আমাদের কাছে অনুপ্রেরণা। তিনি সফল হয়েছেন এই দেশ থেকে স্বৈরাচারকে বিতাড়িত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে। এটা সফলতা। সে জন্য এই সরকার জানে খালেদা জিয়া হচ্ছেন সেই হ্যামিলনের বংশীবাদক। যিনি বাইরে বেরুলে বাঁশি বাজাতে শুরু করবেন, লাখ লাখ মানুষ ঘর থেকে বেরিয়ে আসবে।

২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে মির্জা ফখরুল বলেন, একটা বাজেট দিয়েছে সরকার। আরে বাবা কী গদ গদ। ব্যবসায়ীদের জন্য এটা খুবই ভালো বাজেট হয়েছে। ৬ কোটি মানুষ এখন দারিদ্র্যসীমার নিচে। তাদের জন্য তো কিচ্ছু করেনি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বার বার করে বলেছিলাম যে, ১৫ হাজার টাকা করে তিন মাসের জন্য এই মানুষগুলোকে দেওয়ার ব্যবস্থা করেন। কত টাকা লাগ তো। কেন দিলেন না? অর্থনীতিকে যদি আপনি সচল করতে চান মানুষের পকেটে টাকা আসতে হবে।

তিনি বলেন, তেল মাখা ব্যাক্তিরা সব কিছু পায়।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। আমরা জাতীয় ঐক্যের জন্য কাজ করছি। সকল রাজনৈতিক দলগুলোকে একখানে করে, জোট না হোক আমরা যুগপৎ আন্দোলন করে বেরিয়ে আসতে পারি কিনা সেই চেষ্টা আমরা করছি।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )