1. [email protected] : magura :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড করলেন এক কৃষ্ণাঙ্গ নারী

ভিন্ন খবর ডেস্ক
  • Update Time : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১২০ Time View
দক্ষিণ আফ্রিকার দম্পতি (ছবি : আফ্রিকান টাইমস)

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক নারী একই সাথে ১০টি সন্তানের জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছেন।  দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থমারা সিথোল নামে ৩৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ এই নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেন।

এর আগে গেল মাসে মরক্কোর মাঝিয়ান হালিমা সিসি নামে এক নারী একসাথে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছিলেন। সোমবার (৭ জুন) দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার গোসিয়াম ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভেঙেছেন।

গোসিয়ামের স্বামী তেভো সোসোটেসি গণমাধ্যমকে জানিয়েছেন, প্রিটোরিয়ায় একটি হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানে ছিল তার স্ত্রী। বিকালে হঠাৎ করে ব্যথা অনুভব হলে থাকে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালের ডাক্তারেরা আগে থেকেই নিশ্চিত ছিল গোসিয়ামের গর্ভে একাধিক বাচ্চা রয়েছে।

ঔ নারীরকে  দুইজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক তিনজন জেনারেল চিকিৎসকের সহযোগিতায় সিজারের মাধ্যমে একে একে ১০টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতজন ছেলে এবং তিনজন মেয়ে। এর ৬ বছর আগে গোসিয়া যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

গোসিয়া বলেন, আমি কখনো ভাবতে পারিনী আমার গর্ভে এতো গুলো সন্তান ছিলো। আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলাম যেন আমি সুস্থ ভাবে সন্তান প্রস্বাব করতে পারি।

১০ সন্তানের জন্ম দেওয়া নারী হাউটেং (জোহানসবার্গ) প্রদেশের প্রিটোরিয়া সংলগ্ন থেম্বিসা এলাকার বাসিন্দা।

প্রিটোরিয়া মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গাইনি বিভাগের উপ-প্রধান অধ্যাপক ডিনি মাওেলা বলেছেন, গিসোয়ানের ১০ সন্তান জন্ম দেওয়ার ঘটনা পৃথিবীতে বিরল ঈশ্বরের সহযোগিতা ছাড়া এমন ঘটনা ঘটনা সম্ভব না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )