1. [email protected] : magura :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

অদম্য পাঠশালা ও শহীদ জননী জাহানারা ইমাম পাঠাগার মাগুরা জেলার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব সংবাদদাতা
  • Update Time : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ১৬৪ Time View

অদম্য পাঠশালা ও শহীদ জননী জাহানারা ইমাম পাঠাগারের উদ্যোগে আজ ১৩ আগস্ট ২০২১ সকাল ১০টায় মাগুরা শহরের পশ্চিম দোয়ারপাড় এলাকায় “ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান” কর্মসূচি পালিত হয় ।

সারাদেশে করোনা মহামারির মধ্যেই বাড়ছে ডেঙ্গুর প্রকোপ । ডেঙ্গু প্রতিরোধে প্রধানত প্রয়োজন বাড়ির আশেপাশে পরিষ্কার রাখা, পানি জমতে না দেওয়া ইত্যাদি ।

বর্তমানে বর্ষাকাল অর্থাৎ এডিস মশাবাহিত ডেঙ্গুর প্রজননকাল। এ সময় থেমে থেমে বৃষ্টি হওয়ায় বিভিন্ন জায়গায় পানি জমে থাকে। নির্মাণাধীন ও পরিত্যক্ত ভবন, বাসার ছাদ, আঙিনা, ফুলের টব, পরিত্যক্ত ডাবের খোসা, গাড়ির টায়ার এবং ফ্রিজ-এসির পরিষ্কার পানি জমে থাকলে সেখানে ডেঙ্গু মশা জন্মে। তাই পরিষ্কার পানি জমে থাকলে তা ফেলে দিতে হবে। ডেঙ্গুর প্রকোপ যেন না বাড়ে ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে এই কর্মসূচি পালন করা হয়েছে বলে জানান আয়োজকরা ।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন অদম্য পাঠশালা ও শহীদ জননী জাহানারা ইমাম পাঠাগারের সমন্বয়ক ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসু, অভিভাবক খোকন মোল্লা, সাংবাদিক ও অভিভাবক রূপক আইচ, অদম্য পাঠশালার শিক্ষক ভবতোষ বিশ্বাস জয়, মোঃ সোহেল, প্রিয়া বিশ্বাস, কেয়া বিশ্বাস এবং শহীদ জননী জাহানারা ইমাম পাঠাগারের সদস্যগণ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )